কানাডার সংবাদ ফিচার্ড

ভালোবাসা, গভীর শ্রদ্ধা আর অশ্রুজলে চির বিদায় ফনীন্দ্র কুমার ভট্টাচার্য

ভালোবাসা, গভীর শ্রদ্ধা আর অশ্রুজলে চির বিদায় ফনীন্দ্র কুমার ভট্টাচার্য

কানাডার মন্ট্রিয়লে বসবাসরত মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির প্রাক্তন অন্যতম সিনিয়র সদস্য মৌলভীবাজার সদর কামালপুর ইউনিয়নের তিনবারের শ্রেষ্ঠ সাবেক চেয়ারম্যান, মৌলভীবাজার মহিলা কলেজের প্রতিষ্ঠাকালিন অধ্যক্ষ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক এবং প্রগতিশীলধারার সমাজ সচেতন রাজনৈতিক ব্যক্তিত্ব, মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব কুইবেক কানাডার সম্মানিত উপদেষ্টা মৌলভীবাজারের কৃতি সন্তান সাবেক বিশিষ্ট  জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, শিক্ষানুরাগী, অসাম্প্রদায়িক চেতনার অগ্রদূত এডভোকেট ফনীন্দ্র কুমার ভট্টাচার্যকে মন্ট্রিয়লের জাত-ধর্ম-দল নির্বিশেষে ভালোবাসা, গভীর শ্রদ্ধা আর অশ্রুজলে চির বিদায় জানিয়েছেন গতকাল ৩০ আগস্ট বুধবার মন্ট্রিয়লের Complexe Funéraire Aeterna et Crématorium,  ফিউনারেল সেন্টারে।

ফনীন্দ্র কুমার ভট্রাচার্য এর প্রতি  স্মৃতি চারণ এবং শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন শ্যামল দত্ত, সমর দেব, দীপক ধর অপু, বাবলা দেব, গোপেন দেব, বিবেকানন্দ বিশ্বাস ভোলা, স্বপ্না বিশ্বাস, সদেরা সুজন, জগদীশ দেব, স্বপন দেব, গোলাম মহিবুর রহমান, প্রদীপ সরকার দোলন, গোলাম মোতাহার মিয়া, ফয়সল চৌধুরী, প্রিয়ঙ্করী ভট্টাচার্য,পরনিকা ভট্টাচার্য, নীহারেন্দু দে যাদু, অনুপ চৌধুরী মিঠু, মলয় ভট্টাচার্য, আজিম আহমদ, লিপিকা ভট্টাচার্য, পিনাকী ভট্টাচার্য এবং Mr. Costas Spiliadis ।

কির্তনে ছিলেন অমিয় কুমার দেব, দিপ্তী পাল। প্রার্থনা সংগীত পরিবেশন করেন তপন চৌধুরী, শর্মিলা ধর, মুনমুন দেব, জয়ন্ত ভৌমিক জয়, কেয়া ভট্টাচার্য। দাদার প্রতি শ্রদ্ধা নিবেদন করে হলান্ড থেকে অনলাইনে প্রার্থনা সংগীত পরিবেশন করে মুমু চৌধুরী ও মিথি চৌধুরী।

অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠানের পুরো ছবির অ্যালবামটি দেখতে হলে

গীতা পাঠ এবং অন্তেষ্টিক্রিয়া  পরিচালনা করেন শ্রী রীথিশ চক্রবর্তী এবং পুলো শেষকৃত্যানুষ্ঠানটি পরিচালনাপ করেন শক্তিব্রত হালদার মানু।

উল্লেখ্য, গত এপ্রিলে হঠাৎ করে অসুস্থ হবার পূর্ব পর্যন্ত তিনি দুরন্ত গতিতে সব কিছু চালিয়ে যেতে পারতেন। তুষারপাত-স্নো সাইক্লোনও অনেক সময় তাঁকে হার মানাতে পারেনি। স্বাধীনতা মুক্তিযুদ্ধের পক্ষের যেকোন অনুষ্ঠানেই তাঁর নিয়মিত উপস্থিতি ছিলো্।  মানবধর্মী, সু সালিশি বিচারক, সুবক্তা, নম্র, ভদ্র এবং অমায়িক মানুষ হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন।

ফনীন্দ্র কুমার ভট্রাচার্য এর অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন বলে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তাঁর পুত্র পিনাকী ভট্টাচার্য ও পুত্রবধু লিপিকা ভট্টাচার্য।



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন