দেশের সংবাদ ফিচার্ড

গৃহকর্মী ও তার বরকে বরণ করে নিলেন প্রধানমন্ত্রী

গৃহকর্মী ও তার বরকে বরণ করে নিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘদিনের গৃহকর্মী নিন্দ্রা। গত ২৪ অক্টোবর শেরপুরের এক যুবককে বিয়ে করেছেন তিনি। তার বিয়েতে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা উপস্থিত থাকলেও ব্রাসেলস সফরে থাকায় থাকতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই প্রধানমন্ত্রী আজ শুক্রবার দেশে ফিরতেই তার সামনে ফুল নিয়ে হাজির হন নিদ্রা ও তার বর এন্ড্রু। পরে প্রধানমন্ত্রী তাদের দুজনকে আশির্বাদ করলেন।

এই বিষয়টি নিজের ফেসবুক ওয়ালে ছবিসহ পোস্ট করেছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি তার ফেসবুক টাইমলাইনে লেখেন, ‘নিদ্রা ও এন্ড্রুর গৃহকর্তাকে বরণ’

‘ব্রাসেলস থেকে ফিরেছেন গৃহকর্তা। গাড়ি-বারান্দায় মমতায় জড়ানো ফুল নিয়ে উপস্থিত কন্যাসম নিদ্রা ও নতুন বর এন্ড্রু। উপস্থিত অনেকের কাছেই তারা অচেনা, রহস্য অজানা। স্বয়ং গৃহকর্তা সকলের সঙ্গে পরিচয় করিয়ে দিয়ে ছালাম করালেন। এ-এক অভূতপূর্ব দৃশ্য।

দীর্ঘদিনের গৃহকর্মী শেরপুরের মেয়ে নিদ্রা গত ২৪ অক্টোবর জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানার উপস্থিতিতে বিয়ে করেছে নেত্রকোণার ছেলে এন্ড্রুকে। আজ বর-কনে যুগলকে গৃহকর্তা, জাতির পিতার জেষ্ঠ্য কন্যা শেখ হাসিনা আশির্বাদ করলেন। যেন আটপৌঢ়ে বাঙালি মায়ের প্রকৃত রূপ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার কাছে ঘরে-বাইরে সকলেই সমান, ব্যক্তিগত বড় কর্তা থেকে বাগানের মালি, নেই কোনো ভেদাভেদ। যার বাড়ির দৃশ্য সম্পর্কে কাজী নজরুল ইসলামের কথাটাই সত্য- যেখানে আসিয়া এক হয়ে গেছে সব বাধা-ব্যবধান, যেখানে মিশেছে হিন্দু-বৌদ্ধ-মুসলিম ক্রিশ্চান। যার বিশ্বাসের বেদীমূলে ‘আমার এ দেশ সব মানুষের, সব মানুষের’।

নিদ্রা-এন্ড্রুর বরণদৃশ্য দেখে কেবলই মনে হলো- তুমি দেশের তুমি দশের, তুমি আমাদের মতো কেউ…তুমি বাংলাদেশের নেতা।

জয়তু শেখ হাসিনা’



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন