দেশের সংবাদ

কমলগঞ্জে হাট-বাজারে মানুষের ভিড়! ত্রাণ বিতরণ

কমলগঞ্জে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব \ হাট-বাজারে মানুষের ভিড়

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধে তৎপর থাকলেও এখনও থামছে না জনসমাগম। লকডাউনের বিধি-নিষেধ না মেনে স্থানীয় হাট-বাজারগুলোতে স্বাভাবিক জীবনযাপনের মতো মানুষজন চলাফেরা করছেন ও ভিড় করে কেনা-বেচা করছেন। সামাজিক দুরত্বও কেউ মেনে চলছেন না। ফলে করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। হাটবাজারসহ বিভিন্ন স্থানে ভিড় করছে উপজেলার মানুষ।
গত ১৩ এপ্রিল বিকাল ৫টা থেকে সমগ্র মৌলভীবাজার জেলা লকডাউন ঘোষণা করা হয়। তবুও এ জেলার কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, ভানুগাছ, মুন্সীবাজার, আদমপুর, শহীদনগর বাজার, রানীরবাজার, রাজদিঘীরপার পার, চৈত্রঘাট, মাধবপুর, ছলিমগঞ্জ, নইনারপারসহ বিভিন্ন গ্র্রামের হাট-বাজার গুলোতে গিয়ে দেখা যায়- জনসমাগম একটুও কমেনি। কিছু কিছু মুদি দোকান খোলা রয়েছে। ক্রেতারা সেখানে সামাজিক দ‚রত্ব না মেনে ভিড় করে মালামাল কিনছেন। মাছ ও মাংস বাজারের চিত্রও একই রকম। স্বাভাবিক সময়ের মতোই ভিড় করে মাছ ও মাংস কিনছেন তারা। ক্রেতাদের অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। বিশেষ করে লকডাউন উপেক্ষা করেই এসব জায়গায় নিয়মিত হাট বসছে। এ সময় প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের আগমন টের পেয়ে তড়িঘড়ি করে ক্রেতা ও বিক্রেতাদের পালাতেও দেখা যায়।


জানা গেছে, প্রশাসনের পক্ষ থেকে জরুরি প্রয়োজন ছাড়া মানুষের রাস্তায় বের হওয়া বন্ধ করতে মাইকিং করা ছাড়াও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। পুলিশ ও সেনাবাহিনীর টহল চলছে। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে সকল দোকানপাট ও যানবাহন চলাচল। এতকিছুর পরও প্রতিদিন রাস্তাঘাট, হাটবাজার ও ব্যাংকসহ বিভিন্ন স্থানে লোকসমাগম হচ্ছে। ত্রাণের আশায় মানুষ ভিড় করছেন বিভিন্ন স্থানে। কেউ খাদ্যসামগ্রী নিয়ে এলেই ঘিরে ধরছে তাদের। এক্ষেত্রে কোথাও মানা হচ্ছে না সামাজিক দুরত্ব। প্রশাসনের পক্ষ থেকে সামাজিত দ‚রত্ব বজায় রেখে হাট বসালেও দোকান কিংবা কাঁচাবাজারে সামাজিক দুরত্ব মানা হচ্ছে না। কাজের জন্য শ্রমিক, দিনমজুর বাইরে বের হয়ে এসেছে। এদিকে উপজেলার রাষ্ট্রায়ত্ব ব্যাংকগুলোতেও দেখা গেছে অসংখ্য মানুষের ভিড়।
স¤প্রতি কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, ভানুগাছ বাজারে সামাজিক দুরত্ব বজায় না রাখা, অযথা বাজারে ঘুরাফেরা ও নিয়ম না মেনে দোকান খোলা রাখার অপরাধে ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক ও জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য জনগণকে সচেতন করার প্রচেষ্টা অব্যাহত রাখা হয়েছে। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এরপরও কেউ সরকারি নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কমলগঞ্জে খাদ্য সামগ্রী বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর এলাকার ৫০০জন কর্মহীন অসহায়-হতদরিদ্র ও সিএনজি চালকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। কমলগঞ্জ পৌরসভার উদ্যোগে বুধবার (২২ এপ্রিল) দুপুরে পৌরসভা কার্যালয়ে খাদ্য সামগ্রী হিসেবে ১০কেজি করে চাল বিতরণ করা হয়।
পৌর মেয়র মো: জুয়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশেকুর হক, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান প্রমুখ।

কমলগঞ্জে এম. এ. মোহিত ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে ১০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

করোনা ভাইরাস প্রতিরোধ ও পবিত্র মাহে রামাদ্বান উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের রসিদপুর গ্রামে এম, এ, মোহিত ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে ১০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতর। করা হয়েছে। চলমান করোনা প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের মানুষের মাঝে বুধবার সকাল ১১ টায় রসিদপুর গ্রামে আয়ারল্যান্ড প্রবাসী এম, এ, মোহিতের বাড়ির সামনে ১০০ পরিবারের মাঝে এসব ইফতার সামগ্রী বিতরন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ইফতার বিতরন কার্যক্রম উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা বিআরডিবি’র সাবেক চেয়ারম্যান মো. ইমতিয়াজ আহমেদ বুলবুল।
এম, এ, মোহিত ওয়েলফেয়ার ট্রাস্টের প্রধান উপদেষ্টা হাজী আং জব্বারের সভাপতিত্বে ও সালিম আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু, স্থানীয় ইউপি সদস্য সায়েক আহমদ, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংবাদিক জয়নাল আবেদীন, নাট্যকার হিফজুর রহমান বক্স, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মুমিন, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল বশর জিল্লুল, সাংগঠনিক সম্পাদক আরব আলী, কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বেলাল তরফদার, সাংগঠনিক সম্পাদক মিতুল খান, পতনঊষার ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি, মো. আব্দুল হামিদ প্রমুখ।
অনুষ্ঠানে ১০০ পরিবারকে পরিবার প্রতি ৫ কেজি চাল, ১ কেজি মশুরি ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল, ১ কেজি ছোলা, ১ কেজি খেজুর, ১ কেজি চিনি, ২ প্যাকেট সেমাই ও ১টি করে সাবান প্রদান করা হয়।

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন