বিশ্ব

করোনায় আক্রান্ত ট্রাম্প ও মেলানিয়া

ফাইলের ছবি: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথম মহিলা মেলানিয়া ট্রাম্পের সাথে ক্যালিল্যান্ডের হপকিন্স আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন যুক্তরাষ্ট্রের ওহিওর ক্লিভল্যান্ডে, 29 শে সেপ্টেম্বর, 2020 রয়টার্স

করোনায় আক্রান্ত ট্রাম্প ও মেলানিয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। আজ শুক্রবার সকালে এক টুইট বার্তায় এ তথ্য জানান ট্রাম্প। তিনি লিখেছেন, ‘আমরা সবার থেকে আলাদা থাকবো এবং আশা করি শিগগিরই সেরে উঠবো। আমরা একসঙ্গে করোনা মোকাবিলা করবো।’

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী টিমের সদস্য হপ হিকস করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। ওই শীর্ষ উপদেষ্টার সঙ্গে বেশ ভালো সম্পর্ক রয়েছে ট্রাম্পের। সে কারণে ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া আগে থেকেই কোয়ারেন্টিনে আছেন।

গত বুধবার মিনেসোটায় এক অনুষ্ঠানে যাওয়ার সময়ও একই বিমানে খুব কাছাকাছি ছিলেন ট্রাম্প ও হপ হিকস। ট্রাম্প গতকাল বৃহস্পতিবার এক টুইট বার্তায় লেখেন, হপ হিকস, কোনো বিরতি ছাড়াই কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন। অবিশ্বাস্য!

ট্রাম্প ও আমি ভালো আছি, মেলানিয়ার টুইট

কোভিড-১৯ আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে থাকা যুক্তরাষ্ট্রের ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প ভালো আছেন বলে জানিয়েছেন। সেই সঙ্গে সত্তরোর্ধ্ব প্রেসিডেন্ট ট্রাম্পও ফিট আছেন বলে জানিয়েছেন তার স্ত্রী মেলানিয়া।
শুক্রবার সকালে এক টুইটে ট্রাম্প জানান, তিনি এবং মেলানিয়া দুজনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর আগে বৃহস্পতিবার মধ্যরাতের দিকে ডোনাল্ড ট্রাম্প নিজেই এক টুইটে প্রথমে তার ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকসের করোনাভাইরাস ‘পজিটিভ’ হওয়ার এবং তার ও তার স্ত্রী মেলানিয়ার নমুনা পরীক্ষার ফলের অপেক্ষায় থাকার কথা জানান। এর পর স্বামী-স্ত্রী কোয়ারেন্টিনে চলে যান।
করোনাভাইরাস ‘পজিটিভ’ হলেও তারা এখনও ভালো আছেন জানিয়ে শুক্রবার এক টুইটে মেলানিয়া ট্রাম্প বলেন, এ বছর যুক্তরাষ্ট্রে বহু মানুষকে এ অবস্থার মধ্য দিয়ে যেতে হয়েছে। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসার পর আমি এবং প্রেসিডেন্ট ট্রাম্প বাড়িতে কোয়ারেন্টিনে আছি। আমরা এখনও ভালো বোধ করছি। তবে আগামী কয়েক দিন আমার যেসব কাজ করার কথা ছিল, সেগুলো আমি স্থগিত করেছি। দয়া করে বাড়িতে থাকুন এবং আমরা সবাই একসঙ্গে এ পরিস্থিতির মোকাবেলা করব।
বিবিসি জানায়, হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলিও এক বিবৃতিতে প্রেসিডেন্ট এবং ফার্স্টলেডির ভালো থাকার খবর দিয়েছেন।
এক বিবৃতিতে কনলি বলেন, এখনও তারা দুজনই ভালো আছেন। তারা হোয়াইট হাউসে নিজের বাসগৃহে কোয়ারেন্টিনে আছেন।
ট্রাম্প ও মেলানিয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর বৈশ্বিক রাজনীতিকে দারুণ ঝাঁকুনি দিয়েছে। মাত্র এক মাস পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এ সময়ে ট্রাম্পের কোভিড ১৯-এ আক্রান্ত হওয়া অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। পুরো বিশ্বের মনোযোগ এখন সেদিকেই।
৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে রিপাবলিকান পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ট্রাম্প।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন