কানাডার সংবাদ ফিচার্ড

বাংলাদেশ-কানাডা ফ্রেন্ডশীপ ক্লাব (BCFC) এর মতবিনিয় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ-কানাডা ফ্রেন্ডশীপ ক্লাব (BCFC) এর মতবিনিয় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ-কানাডা ফ্রেন্ডশীপ ক্লাব (BCFC)এর মতবিনিময় সভা গত সোমবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় ডেনফোর্থ এভিনিউ-এ অবস্থিত রেডহট তান্দুরি রেস্টুরেন্ট’এ জনাব আখলাক হোসেনের সভাপতিত্বে ও সমন্বয়কারী সুহেল আহমদের পরিচালয় অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জহিরুল ইসলাম অভি। কানাডা এবং বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

সভায় স্বাগত ব্যক্তব্য রাখেন সমন্বয়কারী ছাব্বির আহমদ। সংগঠনের আদর্শ উদ্দেশ্য সহ সার্বিক বিষয় যৌথভাবে তুলে ধরেন সুহেল আহমদ ও সমন্বয়কারী মো: ইকবাল হোসেন।

বাংলাদেশ কানাডা ফ্রেন্ডশীপ ক্লাবের খচড়া ভিশন তুলে ধরেন বাংলাদেশ কানাডা ফ্রেন্ডশীপ ক্লাবের অন্যতম সদস্য এহসান রাব্বি।

বাংলাদেশি কমিউনিটির সামাজিক সাংস্কৃতিক সংঘটনের অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্হিত থেকে নেতৃবৃন্দ ও “বাংলাদেশ কানাডা ফ্রেন্ডশীপ ক্লাবের” সদস্যদের মধ্য হতে আলোচনা ও গুরুত্বপূর্ণ বক্তব্য ও মতামত প্রদান করেন – সামাজিক ব্যক্তিত্ব জামাল উদ্দিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সাপ্তাহিক বাংলাকাগজের প্রধান সম্পাদক এম.আর. জাহাঙ্গীর, কবি ও সাহিত্যিক জালাল কবির, সামাজিক ও ক্রীড়া ব্যক্তিত্ব আব্দুল মানিক, সমাজকর্মী শাকিল খান, বিয়ানীবাজার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক তারেক রহমান তাহের, সমাজকর্মী মাশরুল হোসেন রিপন, সমাজকর্মী শরফুল ইসলাম, বাবুল হোসেন, রিয়েলেটর সবুজ চৌধুরী টিটু ,সামাজিক ও সাংগঠনিক নেতা মাহবুবুর রহমান, টরন্টো বাংলাপাড়া ক্লাবের প্রধান এডমিন ম. আজিজ, বাংলাদেশ কানাডা ইমিগ্র্যাশন ক্লাবের প্রেসিডেন্ট ও দিসার প্রেসিডেন্ট শাকিল আহমদ, সালাহ উদ্দিন, রুকনুজ্জামান, সমাজকর্মী আজিজুল ইসলাম,এহসান রাব্বি, মহসিনুল হক , শাহ মোহাম্মদ নিশাত, মোসাদ্দেক হোসেন, জাবের আহমদ, জহিরুল ইসলাম অভি, সায়েম চৌধুরী,সাকিব চৌধুরী,জাবের আহমেদ, সহিফুজ্জামান ওমর,আব্দুল মুবিন, রাজু আহমদ, আরিফ লোদী, রাব্বানী আহমেদ, আশরাফুল হক সামী প্রমুখ।

তাছাড়া, কানাডার মন্ট্রিয়াল হতে অনলাইন সংযুক্ত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন, মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যবসায়ী ও সামাজ কর্মী সৈয়দ মেহেদী রাসেল। অটোয়া থেকে অনলাইন সংযুক্ত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন, অটোয়ার বিশিষ্ট ব্যবসায়ী নিজাম উদ্দিন।

মত বিনিময় সভায় উপস্হিত সকলে বাংলাদেশ কানাডা ফ্রেন্ডশীপ ক্লাব এর লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন, এবং এজন্য সকল প্রকার সাপোর্ট প্রদানের আশ্বাস দেন।

প্রচলিত, গতানুগতিক নিয়মে তাড়াহুড়ো করে কমিটি গঠন না করে, সকলের অংশগ্রহণ ও মতামতের ভিত্তিতে সত্যিকারের একটি কর্মমুখী কার্যকরী কমিটি গঠনের প্রক্রিয়াকে সকলেই সাধুবাদ জানান। বক্তারা বলেন, এতে করে ক্লাব লক্ষ্য ও উদ্দেশ্য সম্পাদনে কার্যকর ভূমিকা রাখবে।

এদিনের মতবিনিময় সভার সভাপতি আখলাক হোসেন সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ক্লাবের পরবর্তী সভায় উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। সবশেষে, নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।




সংবাদটি শেয়ার করুন