কানাডার সংবাদ ফিচার্ড

৯ আগস্ট থেকে আমেরিকান নাগরিকরা কানাডা ভ্রমণ করতে পারবেন  

৯ আগস্ট থেকে আমেরিকান নাগরিকরা কানাডা ভ্রমণ করতে পারবেন  

কানাডার ফেডারেল সরকার ১৯ জুলাই সোমবার ঘোষণা করেছে যে, আগামী ৯ আগস্ট থেকে আমেরিকান নাগরিক এবং মার্কিন স্থায়ী বাসিন্দারা  কানাডা ভ্রমণ করতে পারবে,  যদি তারা  কানাডায় অনুমোদিত ৪টি COVID-19 ভ্যাকসিনের একটির সম্পূর্ণ কোর্স অর্থাৎ ২ ডোজ ভ্যাকসিন ১৪ দিন আগে নিয়ে থাকেন। তবে কানাডা ভ্রমণের পূর্বে আমেরিকান নাগরিক এবং মার্কিন স্থায়ী বাসিন্দাদের প্রমান করতে হবে যে, তাদের COVID-19এর টেস্ট রেজাল্ট নিগেটিভ আছে।

কানাডার সরকারী কর্মকর্তারা ঘোষনায় বলেন যে, আগামী ৯  আগস্ট ১২: ১ মি: (12:01 a.m. EDT on Aug. 9 )  আমেরিকান নাগরিক এবং মার্কিন স্থায়ী বাসিন্দারা দু’টি  ডোজ ভ্যাকসিন নিয়ে থাকলে কানাডা ভ্রমণ করতে পারবে। এই প্রাথমিক পদক্ষেপটি কানাডা সরকারকে September সেপ্টেম্বর, ২০২১ সালের আগে সমন্বিত সীমান্ত ব্যবস্থা পুরোপুরি কার্যকর করতে সূযোগ দেবে এবং কানাডের ও যুক্তরাষ্ট্রের মধ্যে বহু ঘনিষ্ঠ সম্পর্ককে স্মরণ করিয়ে দেয়। আশা করা যায়, এর প্রায় এক মাস পরেই অর্থাৎ সেপ্টেম্বরে বিদেশী নাগরিকদের জন্যও কানাডার সীমান্ত ব্যবস্থা সহজ করার সুযোগ বাড়িয়ে দেবে।

এখানে উল্লেখ্য যে, ২০২০ সালের ২১ শে মার্চ থেকে বৈশ্বিক মহামারী প্রাণঘাতি করোনাভাইরাসের মহাপ্রাদূর্ভাবের জন্য কানাডা-মার্কিন সীমান্তকে পারস্পরিক চুক্তি দ্বারা অপ্রয়োজনীয় যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছিল এবং প্রতি মাসে এই নিষেধাজ্ঞাগুলি নতুন করে বাড়ানো হচ্ছিল। তবে ১২ বছরের কম বয়সী আমেরিকান শিশুরা এবং অব্যক্ত নিযুক্ত নির্ভরশীল শিশুরা সম্পূর্ণরূপে টিকা নেওয়া পিতা-মাতা বা আইনী অভিভাবকের সাথে কানাডা ভ্রমণ করলে, তারা ১৪ দিনের কোয়ারানটাইনে থাকতে হবেনা, তবে কানাডার যে অঞ্চলে তারা ঘুরে দেখছেন সে সম্পর্কিত জনস্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা অবশ্যই তাদের অনুসরণ করতে হবে । এই মুহূর্তে কানাডার নাগরিকদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র ভ্রমণের জন্য অনুরূপ পরিকল্পনা এখনও ঘোষণা করে নি যুক্তরাষ্ট্র সরকার।

সূত্র : সিটিভি নিউজ ও কানাডিয়ান নিউজ


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন